রমজানে জেলা প্রশাসনের কঠোর বাজার নিয়ন্ত্রণের সিদ্ধান্ত | | ajkerparibartan.com রমজানে জেলা প্রশাসনের কঠোর বাজার নিয়ন্ত্রণের সিদ্ধান্ত – ajkerparibartan.com
রমজানে জেলা প্রশাসনের কঠোর বাজার নিয়ন্ত্রণের সিদ্ধান্ত

6:27 pm , May 13, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ আসন্ন রমজান মাসে কঠোরভাবে বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান মনিটরিং করা হবে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষন দপ্তর। পাশাপাশি ভোক্তা সাধারনের অভিযোগ গ্রহনে খোলা হচ্ছে নির্দিষ্ট অভিযোগ কেন্দ্র। যেখানে অভিযোগ দেয়া মাত্র ব্যবস্থাগ্রহন করা হবে সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। তাছাড়া রমজান মাসে ইফতার বিক্রিতাদের হাতে গ্লোভস ও মাথায় টুপি ও স্বচ্ছ খাবারের উপর পলিথিন দিয়ে ডেকে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। সরকারের আইনের বাস্তবায়ন ঘটাতে খাবার হোটেল গুলোতে বাশী ও পোড়া তেলের ব্যবহার বন্ধ, পেয়াজ আলু ও ডালের বাজার নিয়ন্ত্রনে বরিশাল জেলা প্রশাসকের পক্ষ থেকে ঢাকা ও চট্টগ্রামের জেলা প্রশাসকদের সাথে সমন্বয় ও যোগাযোগ রক্ষা করে রমজানের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের বাজার মনিটরিং সহ সচেতনতা মুলক তথ্য প্রচারের মাধ্যমে বরিশালবাসির মাঝে সচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রন রাখার লক্ষ্যে জেলা টাস্কফোর্স মনিটিরিং সভায় উল্লেখিত সিদ্ধান্তগুলো গ্রহন করা হয়।
জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত টাস্কফোর্স সভায় বাজার পরিস্থিতি নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আবুল কালাম তালুকদার, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, মেট্রোপলিটন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আব্দুল রকিব, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এ্যাড. এসএম ইকবাল, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক-বীর প্রতিক, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোখলেছুর রহমান, জেলা ক্যাব এর সাধারণ সম্পাদক রনজিৎ দত্ত, বাংলাদেশ কনজুমার রাইট সোসাইটির পরিচালক মাইনুদ্দিন আহমেদ মামুন, বরিশাল হোটেল রেস্তোরা-সুইটমিট মালিক সমিতির সভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT