ঝালকাঠি জেলা ছাত্রলীগের কমিটি নিয়ে নেতাকর্মীদের দৌড়ঝাপ শুরু | | ajkerparibartan.com ঝালকাঠি জেলা ছাত্রলীগের কমিটি নিয়ে নেতাকর্মীদের দৌড়ঝাপ শুরু – ajkerparibartan.com
ঝালকাঠি জেলা ছাত্রলীগের কমিটি নিয়ে নেতাকর্মীদের দৌড়ঝাপ শুরু

5:40 pm , May 6, 2018

ঝালকাঠি প্রতিবেদক ॥ ঝালকাঠি জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কাউন্সিল নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। পদ পেতে নেতাকর্মীরাও শুরু করেছেন দৌঁড়ঝাপ। বেশ ক’দিন ধরে ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শীর্ষ পদ প্রত্যাশীদের ছবিসহ প্রচার-প্রচারনাও দেখা যাচ্ছে পুরোদমে। সংগঠনটির সাধারণ নেতাকর্মীরাও আলোচনার শীর্ষে রেখেছেন বিষয়টিকে। গঠনতন্ত্র অনুযায়ি ছাত্রলীগ কমিটির মেয়াদ ২ বছর। সর্বশেষে ঝালকাঠি ছাত্রলীগের কাউন্সিল হয় ২০১৫ সালের ২০ জুলাই। কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। গত কমিটিতে সদস্য পদের জন্য বয়স নির্ধারিত ছিল সর্বোচ্চ ২৯ বছর। তবে এবার তা বাড়িয়ে ৩০ করার দাবী উঠেছে। এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের শীর্ষ দুই পদ পেতে ইতোমধ্যেই যারা মাঠে নেমেছেন তারা হলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফারজানা ববি নাদিরা, শহর ছাত্রলীগ সভাপতি মো. জোবায়ের হোসেন, সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি রফিকুর রহমান রাহাত, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি শেখ তরিকুল হুদা সজীব, আব্দুল্লাহ আল মাসুদ মধু, সোহেল হাওলাদার, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জল মজুমদার, সাংগঠনিক সম্পাদক কাজী রইচ আহম্মেদ অন্তু, সৈয়দ আতিকুল ইসলাম হৃদয়, নাদিম মাহমূদ, শেখ মোহাম্মদ রাব্বি, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মোঃ মাইনুল খান সহ আরও অনেকে।
এদেরমধ্যে সভাপতির পদ পেতে ইচ্ছুক জেলা ছাত্রলীগ বর্তমান কমিটির সহসভাপতি ফরজানা ববি নাদিরা বলেন, শিক্ষাদীক্ষা এবং সাংগঠনিক নেতৃত্ব বিবেচনা করলে সবার আগে আমি এ পদের যোগ্য। ছোট্ট এ জেলায় মেয়েদের ছাত্রলীগের পতাকাতলে আমিই ঐক্যবদ্ধ করতে পেরেছি। আমাদের সবার অভিভাবক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মহোদয় বিষয়টি বিবেচনা করবেন বলেই আমার বিশ্বাস, বলেন ফারজানা ববি নাদিরা।
সভাপতি পদ পেতে ইচ্ছুক শহর ছাত্রলীগ সভাপতি মো. জোবায়ের হোসেন বলেন, আমার নেতৃত্বে ঝালকাঠি শহর ছাত্রলীগ একটি শক্তিশালি অবস্থানে রয়েছে। আমরা আদর্শের রাজনীতি করি। জেলা ছাত্রলীগের দায়িত্ব পেলে দলের জন্য নিজেকে উজার করে দেবো।
সাধারণ সম্পাদক পদ পেতে ইচ্ছুক জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জল মজুমদার বলেন, ছেলে বেলা থেকেই মুজিব আদর্শ ও চেতনা লালন করে আসছি। দলীয় নিয়মনীতি ও আদর্শ ধারণ করে জেলা ছাত্রলীগকে সামনের দিকে এগিয়ে নিতে রাজপথে ছিলাম এবং আছি। কমিটি গঠনের ক্ষেত্রে ইলেকশন কিংবা সিলেকশন যাই হোক জেলা ছাত্রলীগের আগামী কমিটিতে সাধারণ সম্পাদক পদে আমি আশাবাদী।
এ ব্যাপারে কথা হয় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির আসন্ন ১৯তম সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার ও কেন্দ্রিয় কমিটির সহসভাপতি আরিফুর রহমান লিমনের সাথে। তিনি বলেন, ঝালকাঠি ছাত্রলীগের কমিটি গঠনের বিষয়টি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মহোদয়ের নির্দেশনায় করা হয়ে থাকে। বরাবরের মত আগামীর কমিটির ক্ষেত্রেও তাই হবে। তবে মেয়াদ উত্তীর্ণ হওয়া ছাড়া এখন পর্যন্ত ঝালকাঠি জেলাছাত্রীগের সাংগঠনিক দুর্বলতার কোন বিষয় নেই। এদিকে ঝালকাঠি ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে কমিটি নিয়ে দৌড়ঝাপ শুরু হওয়ায় কমিটি গঠনের ব্যাপারে শিল্পমন্ত্রীর কোন নির্দেশনা আছে কীনা জানতে চাইলে আরিফুর রহমান লিমন বলেন, ঝালকাঠি জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের ব্যাপারে এখন পর্যন্ত কোন নির্দেশনা পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT