নগরীর নতুন দুই সরকারি বিদ্যালয়ের প্রথম ব্যাচের শতভাগ সফলতা অর্জন | | ajkerparibartan.com নগরীর নতুন দুই সরকারি বিদ্যালয়ের প্রথম ব্যাচের শতভাগ সফলতা অর্জন – ajkerparibartan.com
নগরীর নতুন দুই সরকারি বিদ্যালয়ের প্রথম ব্যাচের শতভাগ সফলতা অর্জন

5:32 pm , May 6, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে নতুন চালু হওয়া দুই সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রথম ব্যাচ হিসেবে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া সকল শিক্ষার্থীই পাশ করেছে। অবশ্য এ দুটি স্কুলের মধ্যে রূপাতলীতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফলাফল বেশি ভালো করেছে। এই স্কুল থেকে শতভাগ পাশ ছাড়াও ৪৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। নতুন দুটি স্কুলের প্রথম ব্যাচের এসএসসি পরীক্ষার্থীদের এমন ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের আকাঙ্খা আরো বাড়িয়ে দিচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জানাগেছে, নগরবাসীর বহুল প্রতিক্ষা আর দাবীর পরিপ্রেক্ষিতে নগরীতে স্থাপন করা হয় দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়। এর একটি রূপাতলীতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয় এবং অপরটি কাউনিয়ায় শহীদ আরজুমনি মাধ্যমিক বিদ্যালয়।
এ দুই স্কুলের প্রথম ব্যাচ হিসেবে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে মোট ১০৯ জন শিক্ষার্থী। যার মধ্যে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয় থেকে ৫২ জন এবং শহীদ আরজুমনি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৫৭ জন অংশ নেয়। এসএসসি’র ফলাফলে দুটি স্কুলের শিক্ষার্থীরাই শতভাগ পাশ করে।
শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিন বলেন, আমাদের স্কুল থেকে এ বছর প্রথম ব্যাচ এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেছে। অংশগ্রহন করা ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ৫২ জনই পাশ করেছেন। শুধু তাই নয়, ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪৯ জন। বাকি তিনজনের মধ্যে একজন পেয়েছেন ৪ দশমিক ৬১, অপরজন পেয়েছে ৪ দশমিক ৬৭ এবং আরেকজন পেয়েছে ৪ দশমিক ৫০।
পাপিয়া জেসমিন বলেন, শিক্ষার্থীরা যে ফলাফল করেছে তার পেছনে শিক্ষকদের নিরলস প্রচেষ্টা ছিলো। পাশাপাশি বাবা-মায়ের পরিশ্রম আর শিক্ষার্থীদের অধ্যবসায়ের কারনেই ভালো ফলাফল সম্ভব হয়েছে। তিনি বলেন, ভবিষ্যতে আমাদের আশা আরো ভালো করা। এরজন্য শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সহযোগিতা চান প্রধান শিক্ষক।
অপরদিকে খোঁজ নিয়ে জানাগেছে, শহীদ আরজুমনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়েও শতভাগ পাশ করেছে শিক্ষার্থীরা। এই স্কুল থেকে ৫৭ জন পরিক্ষার্থী এসএসসিতে অংশগ্রহন করেছিলো। এর মধ্যে সবাই পাশ করা ছাড়াও ৩৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
: SYSTEM DEVELOPMENT :
SPIDYSOFT IT GROUP