শিশুদের যুগোপযোগি পাঠদান করাতে হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী | | ajkerparibartan.com শিশুদের যুগোপযোগি পাঠদান করাতে হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী – ajkerparibartan.com
শিশুদের যুগোপযোগি পাঠদান করাতে হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

6:22 pm , April 27, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে সবার আগে প্রয়োজন সচেতনতা বৃদ্ধি করা। শ্রেণি কক্ষে কোমলমতি শিশুদের যুগোপযোগি পাঠদান করাতে হবে। অভিভাবকরা যাতে কেজি স্কুলের দিকে ঝুকতে না পারে সে জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে হবে। আর এর প্রধান দায়িত্ব হচ্ছে প্রাথমিক শিক্ষকদের।
গতকাল শুক্রবার সকালে নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর নাসিমুজ্জামান মেহেদী অডিটরিয়ামে “মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে যোগাযোগ ও সামাজিক উদ্বুদ্ধকরন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথি’র বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেছেন। প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু হেনা মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মন্ত্রী আরো বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা পাঠদানের ক্ষেত্রে মনোযোগী হলে কেজি স্কুল গজিয়ে উঠতো না। আর উঠলেও তা বেশিদিন টিকে থাকতে পারতো না। বর্তমান সরকার প্রাথমিক ও গণশিক্ষার বিষয়ে বিশেষ গুরুত্ব দিচ্ছে। প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষকদের জাতীয়করন করা হচ্ছে। সরকার শিক্ষকদের দাবী-দাওয়ার প্রতিও গুরুত্ব দিচ্ছে। তাই প্রাথমিক পর্যায়ে সরকারি স্কুল গুলোতে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করনের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।
দিনব্যাপী এই কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব গিয়াসউদ্দিন আহমেদ, যুগ্ম সচিব মো. সাবের হোসেন, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম, যুগ্ম সচিব বিজয় ভূষন পাল, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টু।
এছাড়াও কর্মশালায় বরিশাল বিভাগের ৬ জেলা ও প্রতিটি উপজেলার প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা এবং প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT