চরফ্যাশনে লোকালয়ে ইটের ভাটায় ফসল পুড়ছে | | ajkerparibartan.com চরফ্যাশনে লোকালয়ে ইটের ভাটায় ফসল পুড়ছে – ajkerparibartan.com
চরফ্যাশনে লোকালয়ে ইটের ভাটায় ফসল পুড়ছে

6:21 pm , April 27, 2018

চরফ্যাশন প্রতিবেদক ॥ চরফ্যাশনের এওয়াজপুর ইউনিয়নের জনবসতিপূর্ণ এলাকায় ইটের ভাটার ধোয়া আর জ্বলন্ত ছাইয়ের তাপে কৃষকের ক্ষেতের ফসল আর বাড়ির গাছপালা পুড়ছে। স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষকরা গত ২৬ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসারের কাছে সুরক্ষার জন্য আবেদন করেছেন।
ক্ষতিগ্রস্ত কৃষকদের অভিযোগ, ফসলী জমি এবং ঘনবসতি এলাকায় নীলা ব্রীকস নামে ইটভাটা গড়ে তোলা হয়। যে ইটভাটায় এখন কয়লা দিয়ে ইট পোড়ানো হয়। ইটা পোড়ানোর ধোয়া এবং ধোয়ার সাথে নির্গত জ্বলন্ত ছাই পড়ে ইটভাটার আশপাশের প্রায় ১৫ একর জমির ইরিধান পুড়ে গেছে। পুড়েগেছে ইটভাটার আশপাশের বসতিবাড়ির গাছপালা। এতে ইটভাটা এলাকার ৩০টি কৃষক পরিবার চরম ক্ষতির শিকার হয়েছে। ক্ষতিগ্রস্ত এ সকল কৃষকরা গত ২৬ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসারের কাছে সুরক্ষার জন্য আবেদন করেছেন। ক্ষতিগ্রস্ত কৃষকরা ১৫একর জমির ফসলের ক্ষতিপুরন দাবি করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ছুটিতে থাকায় সহকারী কমিশনার (ভুমি) আবেদনটি গ্রহন করেন।
সহকারী কমিশনার (ভুমি)ও উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) আশীষ কুমার জানান, স্যার এলে এ বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT