প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে টেকসই উন্নয়নের জন্য 'মিড ডে মিল' চালু-প্রাথমিক ও গনশিক্ষামন্ত্রী | | ajkerparibartan.com প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে টেকসই উন্নয়নের জন্য ‘মিড ডে মিল’ চালু-প্রাথমিক ও গনশিক্ষামন্ত্রী – ajkerparibartan.com
প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে টেকসই উন্নয়নের জন্য ‘মিড ডে মিল’ চালু-প্রাথমিক ও গনশিক্ষামন্ত্রী

6:26 pm , April 26, 2018

পিরোজপুর প্রতিবেদক ॥ প্রাথমিক ও গনশিক্ষামন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে টেকসই উন্নয়নের জন্য সকল শিক্ষার্থীদের মধ্যে ‘মিড ডে মিল’ চালু নিশ্চিত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে পিরোজপুরের টাউন ক্লাব মাঠে শতভাগ শিশু ভর্তি নিশ্চিতকরন, ঝড়ে পড়া রোধ, মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরন, মা ও অভিভাবক সমাবেশ এবং জনসচেতনতামূলক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য একেএমএ আউয়াল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের পরিচালক (প্রশাসন) সাবের হোসেন, পরিচালক (পলিসি) বিজয় ভূষন পাল, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ ও সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক।
মায়েদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনি আপনার বাচ্চাকে পড়তে দিবেন আর আপনি জলশা দেখবেন। তখন তার পড়া হবেনা। এ সময় তিনি সবাইকে পরামর্শ দিয়ে বলেন, আমার বাড়ীর মত আপনাদের বাড়ীতে যদি কখনো ঝগরা হয়। ভাষাটার যেন মাত্রা জ্ঞান থাকে। এমন ভাষা যেন না হয়। বাচ্চা কিন্তু ছোট। একবার মুখস্ত করলে সে কিন্তু ওই ভাষা দিয়ে আপনাকে গালি দিবে। আপনি আপনার বাচ্চাকে বুকে রাখলে ও আপনাকে মাথায় রাখবে।
অভিাভাবক থেকে বক্তব্য রাখেন, মাওলানা নাছির উদ্দিন, আমিনা আসফিক, মাধুরী পাল, জুনিয়া ফেরদৌসি, বেবী খানম, আলো বেগম, রাজিয়া বেগম, সংগিতা রানী, জাহাঙ্গির আলম, শিমা মৃস্ত্রী, মিজানুর রহমান। এ সমাবেশে মা ও অভিাভাবক, শিক্ষক এবং শিক্ষা বিভাগের কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT