কলাপাড়ায় জনগুরুত্বপূর্ণ আয়রন ব্রিজ বিধ্বস্ত | | ajkerparibartan.com কলাপাড়ায় জনগুরুত্বপূর্ণ আয়রন ব্রিজ বিধ্বস্ত – ajkerparibartan.com
কলাপাড়ায় জনগুরুত্বপূর্ণ আয়রন ব্রিজ বিধ্বস্ত

3:13 pm , March 25, 2020

কলাপাড়া প্রতিবেদক ॥ কলাপাড়ায় পাখিমারা খালের ওপর নির্মিত ‘গামইরতলা আয়রণ ব্রিজটি’ ভেঙ্গে পরেছে। গতকাল বুধবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের কৃষি গ্রাম কুমিরমারা, পূর্ব সোনাতলাসহ ১১ টি গ্রামের কৃষকদের অতি গুরুত্বপূর্ণ সেতুটি বিধ্বস্ত হওয়ায় চরম দূর্ভোগে পড়েছে হাজারো মানুষ। এসময় রাসেল, আসাদুল ও অষ্টম শ্রেণির শিক্ষার্থী ইয়ামিন ব্রিজের সঙ্গে খালে পড়ে আহত হয়েছে। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
প্রত্যক্ষদর্শী মো. মশিউর রহমান জানান, ঝরঝর শব্দ শুনে খালের পাড়ে গিয়ে দেখি ব্রিজটির ৮০ ভাগ পানির নিচে ডুবে গেছে। গামইরতলা গ্রামের বাসিন্দা আলমগীর মিয়া জানান, এ ব্রিজটি পেরিয়ে নীলগঞ্জের সবজিচাষীরাসহ মজিদপুর, কুমিরমারা, বাইনতলা, এলেমপুর, পূর্বসোনাতলা, ফরিদগঞ্জ, গামইরতলা, গুটাবাছা, নেয়ামতপুর, ইসলামপুর ও নাওভাঙ্গা গ্রামের মানুষ চলাচল করত। তিনি আরো জানান, গামইরতলা বিদ্যালয়ের ৬০ ভাগ শিশু এই ব্রিজটি পার হয়ে স্কুলে আসে। এখন সমস্যার শেষ নেই।
স্থানীয়রা জানান, ১৯৯৪-৯৫ অর্থবছরে এলজিইডি এই ব্রিজটি নির্মাণ করে। তখনই নি¤œমানের স্লাব ও আয়রণ স্ট্রাকচার খারাপ দেয়ার অভিযোগ উঠেছিল। এখন দূর্ভোগ লাঘবে গ্রামের মানুষ দ্রুত একটি বিকল্প যোগাযোগ ব্যবস্থা করার দাবি জানিয়েছেন।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক দুপুরে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এলজিইডি কলাপাড়ার উপ-সহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন জানান, গামইরতলার ৮৮ মিটার দীর্ঘ আয়রন ব্রিজটি আগেই ঝুকিপুর্ণ ছিল। মেরামতের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT