শত বিড়ম্বনায় কর্ম থেকে বাড়ী ফিরছে যাত্রীরা | | ajkerparibartan.com শত বিড়ম্বনায় কর্ম থেকে বাড়ী ফিরছে যাত্রীরা – ajkerparibartan.com
শত বিড়ম্বনায় কর্ম থেকে বাড়ী ফিরছে যাত্রীরা

3:02 pm , March 25, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ সপ্তাহব্যপি ছুটি কাটাতে কর্মস্থল ঢাকা ছেড়ে গ্রামের বাড়ীতে কাটানোর আনন্দ পথে পথেই শেষ। সীমাহীন দূর্ভোগ যানবাহন, দোকান পাঠ, ব্যবসা প্রতিষ্ঠান সব কিছুই বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে তারা। গতকাল বুধবার বেলা ১১টার পর থেকেই বেশ কয়েকটি যাত্রীবাহী বাস মাওয়া থেকে কয়েকশত যাত্রী নিয়ে নথুল্লাহবাদ আসে। কোন যানবাহন না থাকার সুযোগকে পুজি করে জনপ্রতি পাঁচশ’ টাকা করে ভাড়া আদায় করেছে সংশ্লিষ্ট বাসসহ ট্রাক চালকরা।
যাত্রী আঃ রহিম, মিজানুর রহমান, মোঃ মিঠুসহ বেশ কয়েকজন জানান, বিএম পরিবহন ৫শত টাকা ভাড়া নিয়ে তাদের এনেছেন।
খালেকুজ্জামান রাসেল নামে আরেক যাত্রী জানান, পাঁচশ টাকা ভাড়া দিয়ে খোলা ট্রাকে এসেছেন। অপরদিকে নথুল্লাবাদ জিয়া সড়ক মোড় থেকে বেশ কয়েকটি মিনি ট্রাক ভাড়া করে নিজ গন্তব্যে রওনা হয়েছে।
এছাড়া নগরীর বিভিন্ন স্থানে দু’একটি হোটেল খোলা ছিল। কিন্তু ছিল না খাবার। যার ফলে দিন মজুর কর্মচারীরা খাবার খেতে পারেনি। অন্যদিকে নগরীর চকবাজার,কাটপট্রি, গীর্জামহল্লা, কাকলী মোড় সহ বিভিন্ন এলাকার সকল পর্যায়ের শপিংমল, বিপণি বিতান ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। বিভিন্ন এলাকার নিম্ন আয়ের অটোচালক, ভ্যানচালক ও রিক্সা চালক সহ সাধারন দিন-মজুরদের মাঝে খাবার সংকট থাকার কারনে তাদের পরিবারের সদস্যদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।
নগরীর রসুলপুর কলোনী, পলাশপুর, চরেরবাড়ি এলাকার কয়েকশত সাধারন শ্রমিকরা অসহায় অবস্থায় রয়েছেন। চুরি আশংকায় আতংকিত রয়েছেন দোকান মালিকরা। তারা দাবি করেছেন এই সময়টা পুলিশী টহল কঠোর অবস্থায় থাকবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT