কলাপাড়ায় অবৈধ ইটভাটা বন্ধ মালিকের এক বছরের দন্ড | | ajkerparibartan.com কলাপাড়ায় অবৈধ ইটভাটা বন্ধ মালিকের এক বছরের দন্ড – ajkerparibartan.com
কলাপাড়ায় অবৈধ ইটভাটা বন্ধ মালিকের এক বছরের দন্ড

2:50 pm , March 23, 2020

কলাপাড়া প্রতিবেদক ॥ কলাপাড়ায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এস,ডি,কে নামের একটি অবৈধ ইটভাটা বন্ধ করে দিয়েছে। এসময় ইটভাটার টিনের চিমিনী ভেঙ্গে ফেলা হয় এবং ভাটার মালিক মো. নুরুল আমীন কে (৬২) এক বছররের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিম। সোমবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সুলতানগঞ্জ গ্রামের অবৈধ ইটভাটায় পটুয়াখালী র‌্যাব-৮ এর সদস্যদের নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
বরিশাল পরিবেশ অধিদপ্তরের হিসাব রক্ষক সুকুমার দাস জানায়, দির্ঘ দিন ধরে ওই ইটভাটার মালিক মো. নুরুল আমীন জেলা প্রশাসনের অনুমোতি বা লাইসেন্স না নিয়ে ইট পুড়িয়ে আসছে। সে কারনে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩ (সংশোধিত ২০১৯) এর (৪) ধারায় অভিযুক্ত করে ইটভাটার মালিককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড অনাদায়ে ২০ লাখ টাকা জড়িমানা করা হয়। জড়িমানার অর্থ প্রদান না করায় তাকে পটুয়াখালী জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT