ভা-ারিয়ায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড | | ajkerparibartan.com ভা-ারিয়ায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড – ajkerparibartan.com
ভা-ারিয়ায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড

3:22 pm , March 22, 2020

ভা-ারিয়া প্রতিবেদক ॥ ভান্ডারিয়ায় করোনা আতঙ্কে গত দু’দিন ধরে উপজেলার হাট-বাজার গুলোতে হঠাৎ করে মূহুর্তের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে।
এর প্রেক্ষিতে গতকাল শনিবার বিকেলে ভান্ডারিয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারি কমিশনার (ভুমি)মোঃ তৌহিদুল ইসলাম। জানা গেছে, শনিবার বিকালে সাপ্তাহিক হাটের দিন এক ঘন্টার মধ্যে বেশি মূল্যে আদায় করে পেয়াজ আলু বিক্রি বন্ধ করে দেয় বিক্রেতারা। সরেজমিনে গিয়ে দেখা যায়, ভান্ডারিয়া পৌরশহরে পেঁয়াজের মূল্য খুচরা বাজারে ছিল ৪০ টাকার পেয়াজ বেড়ে গিয়ে দাঁড়ায় ৬০ টাকা। রুসন, আলু, চাউলসহ বেশ কিছু নিত্য পন্য দাম বৃদ্ধি করে বিক্রয় করছে।
আর এ সুযোগকে পুঁজি করে ভান্ডারিয়া উপজেলার বিভিন্ন হাট-বাজারগুলোতে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা চাল-পেঁয়াজসহ নানা রকম নিত্যপণ্যের কৃত্রিম সংকট দেখিয়ে অতিরিক্ত দামে বিক্রি শুরু করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম জানায় উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোঃ তৌহিদুল ইসলাম এর নেতৃত্বে ও ভান্ডারিয়া পৌর শহরে আড়াৎ গুলিতে অভিযান পরিচালনা করে চাউলের আড়ৎদাড় আলমীর কবিরাজ ৫হাজার টাকা, মুদিও মনোহারী মোস্তফা শাহ ২ হাজার টাকা, বিভিন্ন কাচামালে আড়ৎদার মোঃ সেলিম জোমাদ্দার ১০ হাজার টাকা জনিমানা করা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT