স্বাস্থ্য সেক্টরের উন্নয়ন মূলক কাজ পরিদর্শনে আসছে মন্ত্রনালয়ের বিশেষ টিম | | ajkerparibartan.com স্বাস্থ্য সেক্টরের উন্নয়ন মূলক কাজ পরিদর্শনে আসছে মন্ত্রনালয়ের বিশেষ টিম – ajkerparibartan.com
স্বাস্থ্য সেক্টরের উন্নয়ন মূলক কাজ পরিদর্শনে আসছে মন্ত্রনালয়ের বিশেষ টিম

1:00 am , February 24, 2020

হেলাল উদ্দিন ॥ বরিশালের স্বাস্থ্য সেক্টরে চলমান বিভিন্ন উন্নয়ন মূলক কাজ ঝটিকা পরিদর্শনে আসছে মন্ত্রনালয়ের বিশেষ পরিদর্শন টিম। দিনক্ষন এখনো নির্দিষ্ট না হলেও খুব শীঘ্রই আসছেন বলে জানিয়েছেন টিম প্রধান স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের পার অধিশাখার যুগ্ম সচিব আজম খান। সারা দেশে চলমান স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগের অধীন স্থাপনাসমূহের মেরামত ও নির্মান কাজ সহ অন্যান্য কার্যক্রম পরিদর্শনের জন্য প্রতিটি বিভাগের জন্য গত ১৯ ফেব্রুয়ারী একটি কমিটি গঠন করা হয়। এতে বরিশাল বিভাগের পরিদর্শন টিমের প্রধান করা হয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের পার অধিশাখার যুগ্ম সচিব আজম খানকে। তার সাথে রয়েছেন একই বিভাগের মেরামত শাখার উপ সচিব শহীদুজ্জামান এবং হিসাব শাখার হিসাব রক্ষন কর্মকর্তা আফরোজা সুলতানা।
টিম গঠন পরবর্তী উপ সচিব শহীদুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে পরিদর্শন টিমকে দায়িত্ব প্রাপ্ত স্ব স্ব বিভাগ পরিদর্শন পূর্বক প্রতিবেদন দাখিল করতে হবে। তবে পরিদর্শন কার্যাদী শেষ করার ৭ দিনের মধ্যে অবশ্যই এ প্রতিবেদন জমা দিতে হবে।
এদিকে বরিশাল স্বাস্থ্য সেক্টর সুত্রে জানা গেছে,নগরীসহ বিভাগে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অধীন স্বাস্থ্য শিক্ষা সেক্টরে ছোট বড় কয়েক’শ উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে। অভিযোগ রয়েছে মন্ত্রনালয় তথা উর্ধ্বতন কর্র্তৃপক্ষের তদারকির অভাবে এসব কাজে বরাদ্ধকৃত অর্থ লুটপাটের উৎসব করে ঠিকাদার সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এছাড়া কাজে নি¤œমান ও ধীরগতি তো রয়েছেই। অনেক সময় কাজ সম্পূর্ন না করেই অর্থ উত্তোলন করারও ঘটনা ঘটেছে। মন্ত্রনালয়ের এ উদ্যোগের ফলে উন্নয়ন মূলক এসব কাজের মান ও গতি বৃদ্ধি পাবে বলে মত প্রকাশ করেছেন বরিশালের সুশীল সমাজের প্রতিনিধিরা।
পরিদর্শনের বিষয়ে জানতে চাইলে পরিদর্শন টিম প্রধান স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের পার অধিশাখার যুগ্ম সচিব আজম খান বলেন যেহেতু মন্ত্রনালয় কমিটি গঠন করে দিয়েছে, সেহেতু অবশ্যই পরিদর্শনে যেতে হবে। তবে দিন তারিখ এখনো নির্ধারন করা হয়নি জানিয়ে তিনি বলেন অনেকটা ঝটিকা সফর করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT