আওয়ামী পন্থীদের নিরঙ্কুশ বিজয় | | ajkerparibartan.com আওয়ামী পন্থীদের নিরঙ্কুশ বিজয় – ajkerparibartan.com
আওয়ামী পন্থীদের নিরঙ্কুশ বিজয়

1:00 am , February 15, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্যানেল বঙ্গবন্ধু আওয়ামি আইনজীবী পরিষদ। গত কয়েকবারের ন্যায় এবারেও নিরঙ্কুশ জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তারা। কমিটির কার্যনির্বাহী পরিষদের ১১ টি পদের মধ্যে সভাপতি, সম্পাদকসহ ১০টি পদেই বিজয়ী হয়েছেন তারা। ৪টি সদস্য পদের মধ্যে মাত্র ১টি পদে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী। গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টাথেকে আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ১টায় মধ্যাহ্নভোজের বিরতির পর দেড়টা থেকে অবিরাম ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এই ভোট যুদ্ধে অংশগ্রহণ করে ক্ষমতাসীন আ’লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীরা ছাড়াও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের প্রার্থীরা। ১১ টি পদের বিপরীতে সভাপতি পদে ৪ জনসহ ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮৬৬ জন ভোটারের মধ্যে ৭৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণ শেষে সন্ধ্যা ৭ টায় দুই ভাগে ভোট গণনা শুরু করে নির্বাচন কমিশন। এর প্রেক্ষিতে সকাল ৭ টায় নির্বাচনের চূড়ান্ত ফলাফর ঘোষণা করে সমিতির নির্বাচন কমিশনার মজিবর রহমান-১। কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, সভাপতি পদে ৪২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামীলীগ সমর্থিত মো. আফজালুল করিম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মজিবর রহমান নান্টু পেয়েছেন ৩০৫ ভোট, গণতান্ত্রিক আইনজীবী পরিষদের হিরন কুমার দাস মিঠু পেয়েছেন ২৭ ভোট আর স্বতন্ত্র প্রার্থী ডি কে চ্যাটার্জী দিলিপ চ্যাটার্জি পেয়েছেন ১ ভোট।
সহ সভাপতি পদে ৪২৩ ও ৩৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সালাহ উদ্দিন সিপু এবং অসিত রঞ্জন দাস। তাদের নিকটতম প্রতিদ্বন্দ¦ীদের মধ্যে বিএনপি সমর্থিত অসীম কুমার বাড়ৈ পেয়েছেন ২৯২ও সেলিনা পারভিন পেয়েছেন ২৯৭ ভোট এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদের সুভাষ চন্দ্র বিপ্র বেদাত্তী পেয়েছেন ৫৭ ভোট।
সাধারণ সম্পাদক পদে তার প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৮৮ ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত কাইয়ুম খান কায়সার । একই পদে বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা মো. রিয়াজ হোসেন ৩০৮ ভোট পেয়েও পরাজিত হয়েছেন এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদের এমএ জলিল ৫৫ ভোট।
এছাড়াও অর্থ সম্পাদক পদে ৪২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত নিয়াজ মাহামুদ খান এবং তার নিকটতম বিএনপি সমর্থিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী এসএম শওকত জাহাঙ্গির পেয়েছেন ৩১৭ ভোট। যুগ্ম-সম্পাদক পদে একইভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত মো. আব্দুল খালেক মনা ৪৩৫ ও আহাদ আলী খান ৪৩৮। বিএনপি সমর্থিত মো. নিজাম উদ্দিন ও জাহিদুল ইসলাম পান্না পেয়েছেন ১৭১ ও ৩১৩ ভোট। এছাড়াও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের সালমা আক্তার পেয়েছেন ১০৩ ভোট। নির্বাহী সদস্য পদে সর্বোচ্চ ৫১৯ ভোট পেয়ে ১ম নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম ঝন্টু। ৪৭৭ ভোট পেয়েছেন এসএম ইসতিয়াক কবির রকি, ৪০৯ ভোট পেয়েছেন গোলাম ফারুক ডাবলু ও ৩৮৮ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন বিএনপি সমর্থিত মইনুল আবেদিন তুহিন। এছাড়াও একই পদে অন্যান্য প্রার্থীরা পেয়েছেন শাহিন উদ্দিন মিয়া ১৫৯, আব্দুর রহমান চোকদার ৩৪২, কাজী মাহমুদা ২৭৯, সান্তনা রানি দত্ত ৩৬৬। নির্বাচন কমিশনার মজিবর রহমান-১ আরো জানান, নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে যারা বিজয়ী হয়েছেন, তারা ১ মার্চ থেকে তাদের দায়িত্বভার গ্রহণ করবেন এবং আগামি এক বছর কমিটি পরিচালনা করবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT