সচিব হলেন বরিশালের কৃতিসন্তান আমিনুল ইসলাম | | ajkerparibartan.com সচিব হলেন বরিশালের কৃতিসন্তান আমিনুল ইসলাম – ajkerparibartan.com
সচিব হলেন বরিশালের কৃতিসন্তান আমিনুল ইসলাম

1:00 am , February 12, 2020

 

নিজস্ব প্রতিবেদক ॥ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খানকে পদোন্নতি দিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার তার পদোন্নতির আদেশ জারি করেছে।
সরকারের প্রশাসনিক কর্মকর্তা হিসেবে আমিনুল ইসলাম খান ১৯৮৯ সালে যোগদান করেন। তিনি বিভিন্ন মন্ত্রনালয়ে কাজ করেছেন। আমিনুল ইসলাম খান কাতারে বাংলাদেশের এ্যাম্বাসির প্রথম সচিব ছিলেন। তিনি লন্ডনে কমনওয়েলথের সচিবালয়ের যুব বিষয়ক এশিয়া আঞ্চলিক কেন্দ্রের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বরিশালের সন্তান আমিনুল ইসলাম খান ২০১৪ সাল পর্যন্ত শিক্ষা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ছিলেন। তিনি দেশে বিদেশে বিভিন্ন সম্মেলনে যোগদান করেছেন। দীর্ঘ ২৭ বছর পেশাদারী জীবনে সরকারী, কূটনীতি এবং আন্ত-সরকারী প্রতিষ্ঠানে হয়ে অনেক নামী মঞ্চে মূল বক্তৃতা করেন। তিনি অতিথি হিসেবে দিল্লি, ব্যাঙ্গালোর, পাঞ্জাব, ব্রুনেই ও মালয়শিয়ায় বক্তৃতা দিয়েছেন। তিনি বিশ্বকে আরও উন্নততর স্থান হিসাবে গড়ে তুলতে অন্যের জীবনে পরিবর্তন আনার বিষয়ে অনুরাগী এবং নিবেদিত এবং দেশকে সোনার বাংলা হিসাবে রূপান্তর করতে প্রতিশ্রুতিবদ্ধ।
জানা গেছে, বিএম কলেজের সাবেক জিএস মরহুম শহিদ খানের ছোট ভাই আমিনুল ইসলাম খান (টিপু)। তিনি অত্যন্ত মেধাবী, সদালাপী এবং সু-বক্তা হিসেবেও পরিচিত। আমিনুল ইসলাম খান ছাত্র জীবনে একজন অপোষহীন ও সংগ্রামী ছাত্র নেতা ছিলেন। দেশ ও জনগনের স্বার্থ বিরোধী অনেক অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করেছেন এই ছাত্র নেতা। এমন এক ব্যক্তিকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব হিসাবে নিয়োগ প্রদান করায় উচ্ছাস ও স্বস্তি প্রকাশ করেছেন বরিশালের মুক্তিযোদ্ধা ও সাধারন মানুষ। তাদের প্রত্যাশা আমিনুল ইসলাম খান এর হাত ধরেই মুক্তিযোদ্ধা তথা দেশের কল্যান সাধিত হবে। ধুয়ে মুছে যাবে এই মন্ত্রনালয়ের পূর্বের সমস্ত অনিয়ম, মূল্যায়িত হবেন প্রকৃত মুক্তিযোদ্ধারা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT