পায়রা বন্দরের ভবন নির্মানের ক্রেনের বাকেট ছিড়ে নির্মান শ্রমিক নিহত | | ajkerparibartan.com পায়রা বন্দরের ভবন নির্মানের ক্রেনের বাকেট ছিড়ে নির্মান শ্রমিক নিহত – ajkerparibartan.com
পায়রা বন্দরের ভবন নির্মানের ক্রেনের বাকেট ছিড়ে নির্মান শ্রমিক নিহত

1:00 am , February 11, 2020

কলাপাড়া প্রতিবেদক ॥ ক্রেন এর বাকেট ছিড়ে মাথায় পড়ে পায়রা বন্দরের ভবন নির্মান কাজে নিয়োজিত মো. পলাশ হাওলাদার (২৮) নামের এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার বিকাল সোয়া তিনটার দিতে পায়রা বন্দরের অভ্যন্তরের নুরজাহান কন্সট্রাকশনের অধিনে পাঁচতলা ভবন নির্মাণ কাজ এলাকায়। নিহত শ্রমিকের বাড়ি বরগুনা জেলোর কেওড়াবুনিয়া ইউনিয়নের তুলসীবাড়িয়া গ্রামে।
নিহতের ভাই মো. জাফর হাওলাদার এবং অন্যান্য শ্রমিকদের সূত্রে জানাগেছে, প্রতিদিনের মতো পায়রা বন্দরের ডরমেটরী ভবন নির্মান কাজ করছিলো শ্রমিকরা। ক্রেং এর রশি জোড়া-তালী দিয়ে কাজ করতে বাধ্য করানো হয় শ্রমিকদের। ত্রুটিপূর্ণ ক্রেং এর মাধ্যমে নিচ থেকে পাঁচ তলা ভবনে ঢালাই তোলার সময় ত্রুটিপূর্ণ ক্রেং এর রশি ছিড়ে নিচে থাকা শ্রমিক পলাশের মাথায় পড়ে। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃতঃ ঘোষনা করেন। নিহত শ্রমিকের বাড়ি বরগুনা জেলোর কেওড়াবুনিয়া ইউনিয়নের তুলসীবাড়িয়া গ্রামে।
এব্যাপারে মেসার্স নুরজাহান কন্সট্রাকশনের ঠিকাদার মো. আরিফুর রহমনকে পায়া নাগেলেও ঘটনাস্থলে উপস্থিত সাইড ইঞ্জিনিয়র মো. পাভেল হোসেন জানায়, ক্রেং এর সমস্যা সমাধান করা হয়েছিলো। এরপর শ্রমিকদের সাবধানে কাজ করার জন্য বলা হয়েছিলো কিন্তু অপ্রত্যাশিত ভাবে ঘটনাটি ঘটেছে। বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠানের উধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। এঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। কলাপাড়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানায়, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় একটি ইউডি মামলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT