কলাপাড়া হাসপাতালে রোগীকে পানি ভেবে এসিড পান করানোর অভিযোগ | | ajkerparibartan.com কলাপাড়া হাসপাতালে রোগীকে পানি ভেবে এসিড পান করানোর অভিযোগ – ajkerparibartan.com
কলাপাড়া হাসপাতালে রোগীকে পানি ভেবে এসিড পান করানোর অভিযোগ

2:27 pm , February 8, 2020

কলাপাড়া প্রতিবেদক ॥ পটুয়াখালীর কলাপাড়া হাসপাতালে গাইনী বিভাগে চিকিৎসা নিতে আসা নিপা হাওলাদার নামের এক রোগীকে ওষুধ খাওয়ার জন্য পানির পরিবর্তে এসিডিক এসিড পান করানোর অভিযোগ পাওয়া গেছে। রোগী নিপা হাওলাদার কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের বাদুলতলী এলাকার দিনমজুর পুলক হাওলাদারের স্ত্রী। নিপা হাওলাদার শঙ্কামুক্তাবস্থায় বর্তমানে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে জরুরী বিভাগের চিকিৎসক আশরাফুল ইসলাম নিশ্চিত করেছেন।
রোগীর স্বজনদের সূত্রে জানাগেছে, গর্ভবতী নিপা হাওলাদারের রক্তক্ষরণ হওয়ায় চিকিৎসকের পরামর্শে তাকে শুক্রবার বেলা ১১টায় কলাপাড়া হাসপাতালের গাইনী বিভাগে নেওয়া হয় ডিএনসি করানোর জন্য। ডিএনসি করার পর তাকে নার্স সালমা বেগম নিপাকে একটি গ্যাসটিকের ট্যাবলেট খেতে দেয়। এসময় সেখানে উপস্থিত একজন আয়া (ঝাড়–দার) পানির বোতলে রাখা এসিড পানি ভেবে নিপার স্বজনদের কাছ তুলে দেয়। এসিড মুখে দিতেই নিপার মুখ জ¦ালাপোড়া শুরু হলে এসিড মুখ থেকে ফেলে দেয়। দ্রুত তাকে শুক্রবার বিকালে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।
এ ব্যাপারে কর্তব্যরত সিনিয়র নার্স মোসাঃ সালমা বেগম জানায়, তাকে আমরা কেউ পানির বোতলে রাখা এসিড তুলে দেইনি। তারা নিজেরাই পানির বোতলে রাখা এসিড রোগির মুখে তুলে দেয়।
নিপার চিকিৎসক জেএইচ খান লেলীন জানায়, গাইনী ওয়ার্ডে নারীদের জড়ায়ু ক্যান্সার সনাক্তের জন্য এসিডিক এসিড রাখা হয়। সেই এসিড অসাবধানতাবশত রোগিকে দেয়া হয়। রোগিকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে কলাপাড়া হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা চিন্ময় হাওলাদার বলেন, গাইনী বিভাগে গাইনী কাজে ব্যবহারের জন্য এসিড ব্যবহার করা হয়। ওই এসিড রোগীর স্বজনরা রোগিকে পানি ভেবে পান করতে দেয়। এসিড বোতলে রাখার বিষয় এবং এই এ ঘটনায় আজ রবিবার একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT