জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত প্রার্থী ঘোষণা | | ajkerparibartan.com জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত প্রার্থী ঘোষণা – ajkerparibartan.com
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত প্রার্থী ঘোষণা

2:52 pm , January 20, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল জেলা আইনজীবী সমিতির পরিচালনা কমিটির আসন্ন নির্বাচনে চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। আগামি ১৩ ফেব্রুয়ারি নির্বাচনকে সামনে রেখে ১১ টি পদে সব প্রার্থীদের নাম ঘোষনা করা হয়। প্রার্থীদের নাম প্রকাশ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নবনির্বাচিত সভাপতি মো. মহসিন মন্টু। প্রার্থীদের মধ্যে সভাপতি পদে প্রার্থীতা করবেন মজিবর রহমান নান্টু, সহ-সভাপতি পদে অসীম কুমার বাড়ৈ, সৈয়দ মাসুম রেজা, সাধারন সম্পাদক মির্জা মো. রিয়াজ হোসেন, অর্থ সম্পাদক এসএম শওকত জাহাঙ্গির, যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম পান্না, মো. নিজাম উদ্দিন সিকদার। এছাড়াও সদস্য পদে প্রার্থীতা করবেন মইনুল আবেদিন তুহিন, কাজী মাহমুদা, আব্দুর রহমান চোকদার ও মো. শাহীন উদ্দিন মিয়া। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মো. মহসিন মন্টু বলেন, তাদের জাতীয়বাদী আইনজীবী ফোরামের নির্বাচন থাকায় আইনজীবী সমিতির নির্বাচনী প্রার্থী ঘোষনা করতে দেরী হয়েছে। তবে আসন্ন নির্বাচনকে সামনে রেখে এখন পর্যন্ত এটাই প্রার্থীদের চুড়ান্ত তালিকা। নির্বাচনী মনোনয়ন জমা দেয়ার আগে পর্যন্ত যদি কারও কোন ধরনের সমস্যা না হয় তাহলে এই প্রার্থীরাই সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত প্রার্থীদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
অপরদিকে, নির্বাচনের জন্য গত ১৩ জানুয়ারি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেন আহবায়ক মানবেন্দ্র বটব্যল। একইভাবে তাদের প্রার্থীদের কোন ধরনের সমস্যা না হলে ওই তালিকায় প্রার্থীরাই চুড়ান্তভাবে নির্বাচনে অংশগ্রহন করবেন বলে জানানো হয়।
নির্বাচন উপ পরিষদের আহবায়ক এডভোকেট মজিবর রহমান-১ জানান, প্রতি বছরের ন্যায় এ বছরেও ১৩ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতির পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে এবং এই নির্বাচনে ৮৬৬ জন আইনজীবী নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এই নির্বাচনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে ২৩ জানুয়ারি থেকে শুরু করা হবে। ওই দিন দুপুর ২টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মনোনয়ন পত্র বিতরন করা হবে। ২৭ জানুয়ারী দুপুর ১ টা থেকে ৪ টা পর্যন্ত মনোনয়ন পত্র গ্রহন করা হবে। ২৮ জানুয়ারী প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। ২৯ জানুয়ারী বেলা ২ টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ দেয়া হবে। পরের দিন ৩০ জানুয়ারী দুপুর ২ টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ১৩ ফেব্রুয়ারী সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মাঝে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত মধ্যাহ্ন ভোজের বিরতী থাকবে। তিনি আরো জানান, আইনজীবী সমিতির গঠনতন্ত্রের ২০ এর ক,খ,গ,ও ঘ ধারা সকল আইনজীবীকে মেনে চলতে হবে। যা কোনভাবে লঙ্ঘন করা যাবেনা। এছাড়াও গত বারের ন্যায় নির্বাচনে প্যানেল ভিত্তিক নির্বাচন করা যাবে না। কোনরূপ পোষ্টার, প্রচার পত্র, প্লাকার্ড, মাইক্রোফোন মিছিল ও হাততালি দিয়ে স্লোগানের মাধ্যমে প্রচার করা যাবে না। কোন সদস্য কোনো প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে হলে নির্বাচন উপ পরিষদের পুর্ব অনুমতি লাগবে। ভোট কেন্দ্রে মোবাইল ফোন ও ক্যামেরা ব্যবহার করা যাবেনা। একজনের সাথে অন্য কেউ কেন্দ্রে ঢুকতেও পারবে না। এধরণের কোন অভিযোগ পেলে তাতক্ষনিক ভাবে নির্বাচন উপ পরিষদ তার ভোট বাতিল করতে পারবে। এবারের নির্বাচনে প্রার্থীর পক্ষে কোন এজেন্ট থাকবেনা। এছাড়াও প্যানেল ভিত্তিক কোন সভা করতে পারবে না বলেও তিনি উল্লেখ করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT