প্রধানমন্ত্রীর উপহার নৌ অ্যাম্বুলেন্স পেয়েছে তজুমদ্দিনের চরবাসী | | ajkerparibartan.com প্রধানমন্ত্রীর উপহার নৌ অ্যাম্বুলেন্স পেয়েছে তজুমদ্দিনের চরবাসী – ajkerparibartan.com
প্রধানমন্ত্রীর উপহার নৌ অ্যাম্বুলেন্স পেয়েছে তজুমদ্দিনের চরবাসী

3:05 pm , January 17, 2020

 

শরীফ আল-আমীন, তজুমদ্দিন ॥ তজুমদ্দিন উপজেলার নৌপথনির্ভর বিচ্ছিন্ন বিভিন্ন চরাঞ্চল। চারদিকে নদী বেষ্টিত এসব জনপদের মানুষের দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি নৌ অ্যাম্বুলেন্স পেলো তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। শিগগির এটি উদ্ভোধন করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
গত বৃহস্পতিবার ( ১৬ জানুয়ারী) সকালে নৌ এ্যাম্বুলেন্সটি তজুমদ্দিন স্লুইজঘাটে আসার পর এটি দেখতে উৎসুক জনতা ঘাটে ভিড় জমায়। স্থানীয় বাসিন্দারা জানায়, তজুমদ্দিন উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন দ্বীপ চর-জহির উদ্দিন, চর মোজ্জাম্মেল, চর নাসরিন, সিডার চরসহ বিভিন্ন চরাঞ্চলের প্রায় অর্ধলক্ষ মানুষ বসবাস করছে। এসব মানুষ ভোলা জেলা কিংবা উপজেলার মূল ভূখন্ডের সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ইঞ্জিন চালিত ট্রলার। এসব চরাঞ্চলে উন্নত স্বাস্থ্যসেবার জন্য নেই সরকারি বেসরকারি কোন হাসপাতাল। হঠাৎ করে কেউ অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা জেলা সদর হাসপাতালে আসতে হয় নদী পথে ট্রলারযোগে। রোগীদের দ্রুত যাতায়াতের ব্যবস্থা না থাকায় অনেক সময় উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে চরবাসী। এ উপজেলার অন্তর্গত দূর্গম চরাঞ্চলের মানুষের জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নৌ এ্যাম্বুলেন্স পেয়ে আনন্দিত তজুমদ্দিনবাসী।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল বলেন, এই অ্যাম্বুলেন্সের ফলে চরাঞ্চলের প্রসুতি মা ও জরুরী রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত এসে চিকিৎসা সেবা নিতে পারবে। আমি নৌ অ্যাম্বুলেন্সটি রিসিভ করার পর এমপি মহোদয়ের সাথে কথা বলেছি খুব শিগগির এটি উদ্ভোধন করবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT