নির্মানাধীন বিউটি সুপার মার্কেটের বহুতল ভবন উচ্ছেদ | | ajkerparibartan.com নির্মানাধীন বিউটি সুপার মার্কেটের বহুতল ভবন উচ্ছেদ – ajkerparibartan.com
নির্মানাধীন বিউটি সুপার মার্কেটের বহুতল ভবন উচ্ছেদ

2:56 pm , January 15, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর নির্মানাধীন বহুতল বিউটি সুপার মার্কেটের ভবনের অবৈধ অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। রাস্তার জমি দখল করে অনুমোদন না নিয়ে নির্মান করায় বহুতল ভবনটি ভেঙে ফেলা হয়। গতকাল বুধবার বেলা ১২টা থেকে দক্ষিণ চক বাজার এলাকার বিউটি রোডে নির্মানাধীন ওই ভবন সিটি কর্পোরেশনের উচ্ছেদ শাখার কর্মীরা এই অভিযান পরিচালনা করেন।
নগর ভবন সূত্রে জানাগেছে, ‘প্রায় ২৩ শতাংশ জমিতে বানিজ্যিক ভবন বিউটি সুপার মার্কেটের নির্মান করা হচ্ছে। নির্মানাধীন মার্কেটের মধ্যে প্রায় ৮ শতাংশ জমি রাস্তার। সরকারি এবং মালিকানাধীন জমি’র পুরো অংশ দখল করে সেখানে বহুতল মার্কেট নির্মান কাজ শুরু করা হয়।
স্থানীয়রা জানান, ‘প্রভাব খাটিয়ে সরকারি রাস্তার জমি দখল করে ভবন নির্মানের বিষয়ে স্থানীয়ভাবে বাধা সৃষ্টি করা হয়। কিন্তু বাঁধা না মেনে মার্কেটের ভবন নির্মান করা হয়। পরবর্তীতে এ বিষয়ে সিটি কর্পোরেশনে লিখিত অভিযোগ দেন স্থানীয়রা।
এদিকে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে প্রথম নির্মানাধীন অনুমোদন বিহিন ওই ভবনের কাজ বন্ধ করে দেন। পরবর্তীতে ভবনটি স্বেচ্ছায় ভেঙে ফেলার জন্য ভবন মালিককে একাধিক নোটিশ দেয় নগর কর্তৃপক্ষ। এর পরেও অনুমোদন বিহিন ওই ভবনটি অপসারণ করা হয়নি। তাই এলাকাবাসির আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার বেলা ১২টা থেকে ওই ভবনটিতে উচ্ছেদ অভিযান শুরু করে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। এ সময় রাস্তা দখল করে গড়ে ওঠা ভবনের অবৈধ অংশের চারপাশের পিলার বুলড্রেজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। উচ্ছেদ অভিযানকালে উপস্থিত ছিলেন- বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েলসহ সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। উচ্ছেদ অভিযান সম্পর্কে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল বলেন, ‘সরকারি রাস্তা দখল করে ভবনটি নির্মান করা হচ্ছিল। তাই ভবন মালিককে নিয়ম বহির্ভুতভাবে সড়কের জায়গার ওপর ভবন নির্মাণ কাজ বন্ধ করতে নোটিশ দেয়া হয়। কিন্তু ভবন মালিক তা না শেনায় সিটি কর্পোরেশন উচ্ছেদ অভিযান চালায়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT